অপেরা মিনি ব্রাউজার এর সাথে এখন থেকে ফ্রি – তে ভিপিএন ব্যবহার করুন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

অপেরা এমন এক ব্রাউজার যা আমরা অনেকেই ব্যবহার করতে পছন্দ করি এটা খুব দারুন একটা ব্রাউজার। ভিজিট ও অনেক ফাস্ট করা যাই যেকোনো ওয়েবসাইট এ এই ব্রাউজার এ বিভিন্ন সুবিধা রয়েছে। অনেক আগে যখন বাটন মোবাইল এ অপেরা মিনি ব্যবহার করা হতো তখন থেকেই অপেরা মিনি বেশ জনপ্রিয়টা লাভ করে।

এই অপেরা মিনি ব্রাউজার হলো এমনই দারুন যে এমনও অনেক ওয়েবসাইট আছে যেগুলো – তে অনেক ব্রাউজার প্রবেশ করতে পারে না ওইগুলো তে খুব সহজেই অপেরা মিনি দিয়ে ঢুকা সম্ভব। এই অপেরা মিনি শ্রেষ্ঠ প্রধান ডেস্কটপ ব্রাউজার হিসাবে পুরষ্কার পেয়েছে ২০১০ইং এবং ২০১২ইং পর্যন্ত।

আজকে আমি আপনাদের মাঝে এমন একটা অপেরা মিনি তুলে ধরবো যেটাই বেশ দারুন সুযোগ উপভোগ করতে পারবেন আপনারা। আসলে অপেরা মিনির বেশ কিছু আলাদা আলাদা ভার্সন এনং টাইপ এর সফটওয়্যার তৈরি করা আছে এবং ভিন্ন ভিন্ন সুবিধা, তো আমি যে অপেরা মিনিটা এখন রিভিউ করবো এটা দারুন জনপ্রিয় এবং প্রায়ই ১০০ মিলিয়ন এর বেশী লোক ব্যবহার করে এই সফটওয়্যার এর নাম হলো Opera with free VPN এখন চলুন সফটওয়্যার এর ডাউনলোড সম্পর্কিত বিষয় বলি।

App Name: Opera with free VPN
App Size: 34.35 MB
Download Link

আশা করছি সকলেই ডাউনলোড করে নিছেন সফটওয়্যারটা, আমিও ডাউনলোড করছি দেখুন।


আমার ডাউনলোড হয়ে গেছে এখন ইন্সটল চলছে।


এখন খেয়াল করুন আমার ডাউনলোড এবং ইন্সটল করা হয়ে গেছে।


এই সফটওয়্যার এ আপনি পাবেন অতি গুরুত্বপূর্ণ তিনটা সুবিধাঃ

  • Ad Blocking
  • Night Mode
  • VPN

Ad Blocking হলো দারুন একটা সিস্টেম যেটার মাধ্যমে রয়েছে দারুন একটা সুযোগ মনে করুন আপনি একটা ওয়েবসাইট এ ভিজিট করছেন ওই ওয়েবসাইট এ Ad রয়েছে প্রচুর এতে আপনার দরকারী কনটেন্ট খুঁজে বার করতে সমস্যা হতে পারে আপনি এই সমস্যার সমাধান বলতে Ad Blocking ব্যবহার করতে পারেন।

Night Mode এর সুযোগটা আরও গুরুত্বপূর্ণ আমরা যারা সারারাত ল্যাপটপ বা মোবাইল ব্যবহার করি এটা তাদের জন্য বেশ উপকারী একটা জিনিস। এই Night Mode চালু করলে আমাদের চোখ – কে রক্ষা করতে পারবো ডিভাইস এর ক্ষতিকর রশ্মি হতে।

VPN পদ্ধতিটা আসলেই অতি জনপ্রিয় একটা সিস্টেম যা অপেরা মিনির মাধ্যমেই আপনি ব্যবহার করতে পারবেন অন্য কোনো সফটওয়্যার এর প্রয়োজন পড়বে না। ভিপিএন এর পূর্ণরূপ হলো ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক আশা করছি এই বিষয় আপনারা জানেন। এই ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক এর কাজ হলো আপনাকে সিকিউরিটি দিয়ে ব্রাউজিং করানো। এই ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক চালু থাকলে এর কাজ হলো আপনার আইপি ঠিকানা লুকিয়ে অন্য জনের কম্পিউটার / আইপি থেকে আপনাকে ব্রাউজিং করানো।

এখন এই অপেরা সফটওয়্যারটা ওপেন করা যাক।


তারপর নিচের মতো দেখতে পাবেন, লোডিং নিবে।


এখন আপনাদের হোমপেইজ এ নিয়ে যাবে।


এখন আমরা আমাদের ট্রিকরেড ওয়েবসাইট এ প্রবেশ করার চেষ্টা করি দেখি ভিজিট হয় কী।


এখন আপনাদের দেখায় আমি যে তিনটা সুবিধার কথা বললাম ওইটা কীভাবে ব্যবহার করবেন, নিচের Screenshot খেয়াল করুন এবং আইকন এ ক্লিক করুন।


এখন নিচের Screenshot এর মতো বেশ কিছু অপশন Display করবে দেখুন, আর Ad Blocking প্রথম অবস্থাই করা থাকবে এবং আপনি চাইলে নিচের Night Mode ও চালু করে নিতে পারেন।


এখন দেখাই কীভাবে VPN সিস্টেম চালু করে নিবেন তার জন্য Settings এ ক্লিক করুন।


এখন VPN লেখায় ক্লিক করুন।


এখন এইখানে ক্লিক করে VPN পদ্ধতি চালু করে নিন।


এখন দেখুন চালু হচ্ছে।


এখন দেখুন VPN চালু হয়ে গেছে।


এখন আপনার ব্রাউজার রেডি হয়ে গেছে সিকিউরড ভাবে আপনাকে ব্রাউজিং করানোর জন্য আর একটা কথা মনে রাখবেন কখনো ভাববেন না যে ভিপিএন ব্যবহার করে আপনি কোনো অসাধু কাজ করলে লুকিয়ে থাকতে পারবেন।

বি.দ্রঃ এই কনটেন্ট সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনো রূপ নীতি বিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি বা ট্রিকরেড দায়ী থাকবো না।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

Leave a Reply