দেখুন যেভাবে গুগল – কে নিজের নাম দিয়ে ব্যবহার করবেন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

এখন যদি আপনার কাছে জানতে চাই পৃথীবির সব থেকে ভালো সার্চ ইঞ্জিন কোনটা তাহলে কিন্তু আপনি খুব সহজেই কিছু বা ভেবেই বলে বসবেন গুগল আসলেই গুগল কিন্তু আমাদের কাছে বিশ্ব বিখ্যাত সার্চ ইঞ্জিন হিসাবে পরিচিত লাভ করেছে।

আমরা গুগল সার্চ ইঞ্জিন – কে অনেক কাজে ব্যবহার করি আর এই গুগল সার্চ ইঞ্জিন আমাদের অনেক উপকার এ আসে, মনে করুন আপনি একটা অপরিচিত জায়গা – তে রয়েছেন। এই জায়গা – তে রয়েছে কিছু দারুন ফল মানে ফল গুলো দেখতে বেশ সুন্দর এবং বেশ মজারও কিন্তু এই ফল আপনি কখনো দেখেননি আগে এমন কী এই ফল এর নাম টাও আপনি জানেন না ঠিক তখনি যদি আপনি গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করে এই ফলের সকল সঠিক তথ্য বার করে ফেলতে পারবেন খুবই সহজেই।

আমাদের প্রতিদিন এর কাজের মাঝে আমরা প্রায়ই অনেক বেশীই কিন্তু গুগল – কে ব্যবহার করি, আচ্ছা যখন আমরা গুগল সার্চ ইঞ্জিন এর ওয়েব পেইজ এ যাই একটু খেয়াল করুন তো নিচের স্কিনশট এর মতো দেখায় তাই না।


এখন দেখুন খেয়াল করুন Google
লেখা যেখানে ওই জায়গাই যদি আপনার নাম দেন কেমন হবে বলেন তো, আসলেই মজাদার বিষয়। এখন আমি দেখাবো এটা কীভাবে করবেন প্রথমে নিচের দেওয়া লিংক এ ক্লিক করুন।
Google Name Changer Link

এখন উপরে দেওয়া লিংক এ গেলে নিচের স্কিনশট এর মতো দেখতে পাবেন, Set another name অপশন এর নিচে দেখুন Type the name: এই বক্স আপনি ওই নামটা দিন যেটা আপনি Google লেখা যেখানে ওইখানে দেখাতে চান।


এখন সাবমিট এ ক্লিক করুন।


এখন দেখুন আমাদের নিজের নামে সার্চ ইঞ্জিন তৈরি হয়ে গেছে।


এখন আমি কিছু সার্চ করে আপনাদের দেখাচ্ছি কাজ করছে কী এই সার্চ ইঞ্জিন।
এখন নিচের স্কিনশট দেখুন আমি ফেসবুক লিখে সার্চ করছি।


এখন দেখুন ফেসবুক রিলেটেড যতো আর্টিকেল আছে সব ডিসপ্লে করছে।


এখন এই সার্চ ইঞ্জিন এর লিংক আপনার বন্ধুদের শেয়ার করুন এবং মজা করুন।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

Leave a Comment

Advertisment ad adsense adlogger