Top freelancing websites in Bangladesh | বাংলাদেশের শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

Top freelancing websites in Bangladesh

Today I’m gonna share with you Top freelancing websites in Bangladesh. So, let’s start it:

 

ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলি আসলে সেই প্ল্যাটফর্মগুলি যেখানে লোকেরা তাদের কাজের সন্ধান করে এবং নিয়োগকর্তারা তাদের অফার পোস্ট করে। বর্তমান দিনগুলিতে লোকেরা কম দামে তাদের কাজ করার জন্য বিভিন্ন ওয়েবসাইটের বিশেষজ্ঞদের ভাড়া করে। ফ্রিল্যান্সার হওয়া অর্থ কারও প্রতিভা এবং অর্থের প্রতি আগ্রহকে ঘুরিয়ে দেওয়ার একটি দুর্দান্ত উপায়। আসলে যে কারও পছন্দ / বিশেষজ্ঞ হিসাবে একমাত্র চাকরীর জন্য আবেদনের স্বাধীনতা রয়েছে। এক্ষেত্রে অনেক ওয়েবসাইট রয়েছে।

best technology country in the world 2020 Bangla click here

How to earn money online with google 2020 | গুগল থেকে অর্থ উপার্জন চাইলে এই লিংক এ ক্লিক করুন 

Top freelancing websites in Bangladesh list :

1. fiverr.com

fiverr.com যা ফ্রিল্যান্স সেবার জন্য একটি অনলাইন মার্কেটপ্লেস, বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এটি ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল, এটি 24/7 পরিষেবা দেয়। এটি ইংরেজি, স্প্যানিশ, ফরাসী, ডাচ এবং পর্তুগিজ ভাষায় উপলভ্য একটি পরিষেবা। এই সংস্থাটি ফ্রিল্যান্সারদের জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে যাতে তারা বিশ্বব্যাপী গ্রাহকদের সেরা সেবা দিতে পারে। এখানে যদি কেউ কাজ করতে চায় তবে তাকে একটি গিগ তৈরি করতে হবে। একটি গিগ তৈরির পরে একজন ফ্রিল্যান্সার বিশ্বব্যাপী গ্রাহককে কী ধরণের পরিষেবা সরবরাহ করতে পারে তা দিতে পারে। ফ্রিল্যান্সার হিসাবে যখন কেউ গ্রাহকের পছন্দ হিসাবে কাজ করে, সে তার পেমেন্ট পরে পাবে।

2. Upwork

2015 সালে আমেরিকান ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম এল্যান্স ওডেস্ক তার নামটি আপওয়ার্কে পরিবর্তিত করে এবং এর কার্যক্রম শুরু করে। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ব্যবসায় এবং স্বতন্ত্র পেশাদাররা যোগাযোগ করে। যদি কেউ এখানে চাকরি পাওয়ার চেষ্টা করে তবে তাকে তার ফ্রিল্যান্সার প্রোফাইলটি শেষ করতে হবে যেখানে তাকে দক্ষতা, পোর্টফোলিও এবং শংসাপত্র অন্তর্ভুক্ত করতে হবে। বিনামূল্যে এবং অর্থ প্রদানের পরিকল্পনা উভয়ই রয়েছে যাতে গ্রাহকদের তাদের আসলে কী প্রয়োজন তা খুঁজে পেতে কোনও সমস্যা না হয়। এটি ফ্রিল্যান্সারদের দক্ষতা প্রমাণকারী একটি ভাল সংখ্যক দক্ষতা পরীক্ষাও সরবরাহ করে।

3. Freelancer.com

২০০৯ সালে প্রতিষ্ঠিত, এই অস্ট্রেলিয়ান আউটসোর্সিং ওয়েবসাইটটি অন্যতম বিখ্যাত আউটসোর্সিং মার্কেটপ্লেস এটি ইংরেজি, জার্মান, ফরাসী, ইন্দোনেশিয়ান, ইতালিয়ান, স্পেনীয়, পর্তুগিজ, তুর্কি, ফিলিপিনো এবং ডাচ ভাষায় উপলব্ধ। যে কেউ এখান থেকে একটি ফ্রিল্যান্সার ভাড়া নিতে পারেন। এটি অর্থ প্রদানের জন্য সবচেয়ে নিরাপদ জায়গা। যদি কেউ এখানে কাজ করতে চায় তবে তাকে একটি অ্যাকাউন্ট এবং তার বিশেষ 20 টি দক্ষতা খুলতে হবে। তারপরে গ্রাহকরা ফ্রিল্যান্সার সম্পর্কে জানতে পারবেন। পুরো কাজ শেষ করার পরে ফ্রিল্যান্সার তার পেমেন্ট পাবেন। এই অর্থ প্রদানটি গ্রাহকদের পছন্দ অনুসারে। গ্রাহকদের 100% সন্তুষ্টি মানে সম্পূর্ণ অর্থ প্রদান।

4. Guru.com

গুরু ডট কম একটি বেসরকারী ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যা 1998 সালে পিটসবার্গে প্রতিষ্ঠিত হয়েছিল। এই সাইটটি পুরানো এবং পুরুষদের পছন্দের সাইটগুলির মধ্যে একটি। অন্যরা কাজ শেষ করার পরে ফ্রিল্যান্সার থেকে কমপক্ষে 10% অর্থ কেটে দেয় তবে এই সাইটটি কিছুই কাটে না। সুতরাং এই সাইটটি নতুন ফ্রিল্যান্সারদের জন্য সত্যই সহায়ক। এটি ব্যবহার করা মোটামুটি সহজ।

5. Nexxt

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার ওয়েন শহরে প্রতিষ্ঠিত নেক্সেক্সট হ’ল একটি বিশেষ নেটওয়ার্ক যার প্রচুর সদস্য রয়েছে যার একটি সংস্থা আসলে প্রয়োজন। Nexxt আজকের বিশ্বের সবচেয়ে কার্যকর বাজার কৌশলগুলি ব্যবহার করে যাতে ফ্রিল্যান্সার সেরা পরিষেবা দিতে পারে এবং সেরা অর্থ প্রদান করতে পারে। প্রকৃতপক্ষে নেক্সেক্সট স্মার্টম্যাচ প্রযুক্তি ব্যবহার করে যা সম্ভাব্য কাজের মিলগুলি, ক্যারিয়ারের সামগ্রী যেমন সংবাদ, নিবন্ধ ইত্যাদির সন্ধান করতে সহায়তা করে যখন কেউ চাকরি খুঁজে পায় এবং তার জন্য আবেদন করে, নেক্সেক্সট আরও একটি একই ধরণের কাজ সন্ধান করে যাতে সে তার পছন্দসই কাজটি সহজেই খুঁজে পেতে পারে।

6. Hireable

ireable.com যা ইরভিনে অবস্থিত, ক্যালিফোর্নিয়া একটি সেরা চাকরি সন্ধানকারী অনলাইন প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। এই ওয়েবসাইটটি মানুষকে তাদের স্বপ্নের চাকরির কাছাকাছি নিয়ে আসা এবং প্রতিভাগুলির একটি জায়গা তৈরি করার লক্ষ্য নিয়ে রয়েছে। এই ওয়েবসাইট সংস্থাগুলির জন্য একটি বড় সম্ভাবনা তৈরি করে যাতে তারা বিশ্বজুড়ে যোগ্য এবং সম্ভাব্য কর্মচারীদের সাথে জড়িত থাকতে পারে। যে কোনও চাকরিপ্রার্থী তার অ্যাকাউন্টটি নিবন্ধন করতে পারবেন। চাকরির পোস্টিং পরিষেবা চাকরি প্রত্যাশীদের তার শক্তিশালী অনুসন্ধান ইঞ্জিনের মাধ্যমে কর্ম সন্ধান করতে সক্ষম করে; একটি একক কীওয়ার্ড অসংখ্য ফলাফল দেয়।

7. Toptal

২০১০ সালে প্রতিষ্ঠিত টোপটাল একটি বিশ্বব্যাপী দূরবর্তী সংস্থা যা একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম তৈরি করে যা বিভিন্ন ধরণের ব্যবসায়কে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার, ডিজাইনার এবং ব্যবসায় পরামর্শদাতাদের সাথে সংযুক্ত করে। এই ওয়েবসাইটটি গ্রাহকদের জন্য বিশ্বের শীর্ষ 3% সেরা ফ্রিল্যান্সার সরবরাহ করে। সুতরাং, এটি পরিষ্কার যে যে কেউ এখানে ফ্রিল্যান্সার হিসাবে কাজ করতে আগ্রহী, তার কাজের সাথে তার বিশেষজ্ঞ হওয়া দরকার।

8. PeoplePerHour

প্রতি ঘন্টা লোকেরা আসলে যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা company এটি লন্ডনে 2007 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি ফ্রিল্যান্সার কর্মীদের ব্যবসায়ের অ্যাক্সেস সরবরাহ করে। এটি সত্যই একটি ব্যবহারকারী-বান্ধব প্ল্যাটফর্ম। একটি কাজ করার পরে পেমেন্ট পাওয়া সত্যিই সহজ। অর্থ প্রদানের পরে, ফ্রিল্যান্সাররা পরিষেবাটি কিনতে বা প্রস্তাবিত ক্রেডিট কিনতে বা ব্যক্তিগত ব্যবহারের জন্য সেই অর্থ প্রত্যাহার করতে পারে। যখন কোনও ফ্রিল্যান্সার কোনও নতুন ক্রেতা খুঁজে পান, কমিশন ফি 0%।

9. Design Crowd

অস্ট্রেলিয়ার সিডনিতে ২০০৮ সালে প্রতিষ্ঠিত, ডিজাইনক্রড একটি অনলাইন ক্লাউড সোর্সিং প্ল্যাটফর্ম। ব্যবসাগুলি বিশ্বের সেরা নকশা খুঁজে পাওয়া উচিত, দ্রুত এবং একটি মূল্যে যা তাদের বাজেটের সাথে খাপ খায় এই ওয়েবসাইটটির মূল লক্ষ্য। এই সাইটটি ডিজাইনারদেরও একটি সুযোগ দেয় যাতে তারা তাদের দক্ষতা দেখাতে পারে। যদি কেউ এই সাইটের জন্য কাজ করতে আগ্রহী হন তবে তাকে ডিজাইনটি নির্বাচন করতে হবে এবং তার অ্যাকাউন্টটি নিবন্ধিত করতে হবে। এর পরে কেউ তার নকশা জমা দিতে এবং তার অর্থ প্রদান করতে পারবেন। এই ওয়েবসাইটটি ব্যবহারের জন্য নিখরচায় তবে ফ্রিল্যান্সারদের তাদের আয়ের হিসাবে কমপক্ষে 4% থেকে 20% দিতে হয়।

10. Envato

এনভাটো হ’ল একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে যে কেউ বহু ধরণের ডিজিটাল সম্পদ কিনতে পারেন। 1.5 মিলিয়নেরও বেশি ক্রেতা এবং বিক্রেতারা এখানে 8 মিলিয়ন সম্প্রদায় সদস্য এবং 5 মিলিয়ন আইটেম বিক্রয়ের জন্য সক্রিয় রয়েছে। এই বাজারটি মূলত রয়্যালটি মুক্ত স্টক মডেলগুলির নিয়ম অনুসরণ করে। এর অর্থ যখন কেউ যখন কিছু বিক্রি করে তখন তিনি গ্রাহকদের নির্দিষ্ট উপায়ে পণ্যটি ব্যবহার করার জন্য মঞ্জুরি দিচ্ছেন। তবে ক্রেতা আইটেমটির মালিকানা ধরে রাখবে। এনভাটো নিরাপদ এবং ডাউনলোডের জন্য বিনামূল্যে।

Top freelancing websites in Bangladesh | বাংলাদেশের শীর্ষ 10 ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

 

Leave a Reply