How to earn money online with google 2020 | গুগল থেকে অর্থ উপার্জন

How to earn money online with google 2020

Today I’ll share how to earn money online with google 2020. So, let’s get start it:

আপনি অবাক হবেন জেনে যে আপনি বিভিন্ন উপায়ে গুগলের সাথে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।

এই পোস্টে, আমি বিভিন্ন উপায়ে ভাগ করতে যাচ্ছি জেনো আপনি গুগলের মাধ্যমে অনলাইনে অর্থোপার্জন করতে পারবেন।

Google AdSense

গুগলের অ্যাডসেন্স এর সাথে অনলাইন উপার্জন শুরু করার সহজতম উপায়। কারণ আপনার কেবলমাত্র একটি ব্লগ বা একটি ওয়েবসাইট শুরু করা এবং বিজ্ঞাপনগুলি প্রদর্শনের জন্য ট্র্যাফিক পাওয়া দরকার। যাতে ব্যবহারকারীরা বিজ্ঞাপনগুলিতে ক্লিক করতে পারেন। আপনার ব্লগ থেকে অর্থোপার্জন করার অন্যান্য উপায় এখানে রয়েছে।

অ্যাডসেন্স বিজ্ঞাপনের জন্য প্রতি ক্লিকের জন্য স্থির মূল্য (সিপিসি) নেই। বাংলাদেশে সিপিসি 0.01 ডলার থেকে 0.10 ডলারে পরিবর্তিত হয় তবে গড় হিসাবে এটি প্রায়শই প্রায় 0.03 ডলার হয়ে থাকে।

তবে, আমি অ্যাডসেন্স ব্যবহার করে নগদীকরণের পরামর্শ দিচ্ছি না কারণ এটি প্রথমে পাঠককে ব্লগ থেকে বের করে দেয় এবং দ্বিতীয়টি অ্যাফিলিয়েট বিপণন, ইমেল বিপণন এমনকি ই-বুকস এবং কোর্স বিক্রয় করার মতো আরও ভাল উপায় অর্জন করতে পারে।

বিনামূল্যে কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন click here

how deactivate Facebook account in Bangla | ফেসবুক অ্যাকাউন্ট deactivate 2020

 

YouTube AdSense

ইউটিউব 2006 সালে গুগল কিনেছিল এবং এখন গুগলের অন্যতম সহায়ক হিসাবে কাজ করে। গুগল অ্যাডসেন্সের মতো ইউটিউব অ্যাডসেন্সও একই লাইনে কাজ করে। আপনি নিজের চ্যানেল তৈরি করেন এবং তারপরে অনন্য ভিডিও প্রকাশ করা শুরু করুন।

বিজ্ঞাপনগুলি আপনার ইউটিউব চ্যানেলটিকে অ্যাডসেন্স অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করে স্থাপন করা যেতে পারে যাতে আপনি ভিডিওগুলি নগদীকরণ করতে পারেন। আমার ক্যাশওভারফ্লো ইউটিউব চ্যানেলটি ইউটিউব থেকে নগদীকরণের অনুমোদন পেয়েছে এবং সেটিও যোগ্যতার মানদণ্ডটি শেষ করার মাত্র সাত দিনের মধ্যে।

অ্যাডসেন্স অনুমোদনের জন্য, ইউটিউব বিভিন্ন বিষয় যেমন বিবেচনা করে

ব্যবহারকারীর প্রবৃত্তি:– এটির জন্য 4000 দেখার সময় এবং কমপক্ষে 1000 গ্রাহক প্রয়োজন।
গুণগত সামগ্রী:– যা ব্যতীত ব্যস্ততা পাওয়া সম্ভব নয়।
কপিরাইট:- চ্যানেলের সমস্ত ভিডিওর মূল হওয়া উচিত।
সম্প্রদায় নির্দেশিকা:- শিশু পর্ন, ড্রাগ বা পদার্থের অপব্যবহারের মতো নিষিদ্ধ বা সীমাবদ্ধ সামগ্রী নিয়ন্ত্রণ করতে।
বিজ্ঞাপনদাতারা:– বিজ্ঞাপন দেওয়ার জন্য কিছু বিজ্ঞাপনদাতাদের প্রস্তুত থাকতে হবে।
চ্যানেল সামগ্রীর উপর ভিত্তি করে, সাধারণত, অনুমোদন পেতে 15 দিন থেকে 6 মাস সময় লাগতে পারে।

শুরু করার সময়, আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি মানসম্পন্ন ভিডিও তৈরি করুন এবং এংগেজেশন তৈরি করতে তাদের আপলোড করুন। মূল বিষয়বস্তু সহ ভিডিও পোস্ট করা এবং লিঙ্ক স্থাপন এবং স্প্যামিং করা থেকে বিরত থাকা আপনার খুব নিয়মিত হওয়া উচিত।
আমি এক সপ্তাহের মধ্যে অনুমোদন পেয়েছি।

Google Surveys

গুগল সমীক্ষা গুগল সমীক্ষা দল দ্বারা নির্মিত গুগলের মতামত পুরষ্কার অ্যাপ থেকে নেওয়া যেতে পারে।

তবে জরিপটি আপনাকে বিপুল অর্থ উপার্জন করে না। প্রকৃতপক্ষে, এটি রুপী থেকে শুরু করে। ৩০০ থেকে ৩০০ টাকা। 20 মতামত।

আপনি গুগল প্লে স্টোর থেকে গুগল মতামত পুরষ্কার অ্যাপটি ডাউনলোড করতে পারেন। তারপরে আপনার সমীক্ষা নেওয়া উচিত এবং আপনার মতামত দেওয়া উচিত। প্রতিটি মতামতের জন্য, আপনি গুগল প্লে ক্রেডিট জিতেছেন যা প্লে স্টোর থেকে অ্যাপস, বই, অনলাইন সঙ্গীত এবং গেমস কেনার জন্য ব্যবহার করা যেতে পারে।

আপনি survey পাওয়ার সম্ভাবনাগুলিকে ভালো করতে পারেন

:-প্রতিদিন অ্যাপ খুলা
:-আপনার মোবাইলের জিপিআরএস চালু রাখা
:-অবস্থানের ইতিহাস ভাগ করা
:-অনেক ভ্রমণ
:-জরিপ নেওয়ার সময় সৎ হওয়া এবং মনোযোগ দেওয়া

Drive Organic Traffic (SEO)

গুগলের SEO এর মাধ্যমে আপনার ব্লগে কয়েক মিলিয়ন organic ট্র্যাফিক প্রেরণ করার সম্ভাবনা রয়েছে যদি আপনার কাছে অর্থবহ এবং মানসম্পন্ন সামগ্রী থাকে।

SEO (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন) হ’ল সামগ্রীটি অনুকূলকরণের উপায় যাতে সামগ্রীটি গুগল organic অনুসন্ধানের মাধ্যমে সহজেই আবিষ্কার করা যায়।

SEO অনুশীলনগুলি গুগলের অনুসন্ধানের অ্যালগরিদমকে সামগ্রীতে কী কী তা বুঝতে সহায়তা করে যাতে Google প্রাসঙ্গিক পাঠকদের কাছে সামগ্রীটি প্রদর্শন করতে পারে।

আপনি কোনও ব্লগ সেটআপ করে এবং সঠিক SEO মাধ্যমে ব্লগে organic ট্রাফিক চালিয়ে উপার্জন শুরু করতে পারেন। আপনি অ্যাফিলিয়েট বিপণন, বিজ্ঞাপন জ্ঞান এবং আপনার পণ্য এবং পরিষেবা সরবরাহের মতো বিভিন্ন উপায়ে আপনার ব্লগকে নগদীকরণ করতে পারেন।

গুগল থেকে organic ট্র্যাফিক পাওয়া সর্বদা উপকারী কারণ শ্রোতাদের উদ্দেশ্য রয়েছে এবং অনুসন্ধানগুলি ঠিক কী সন্ধান করছে তার সাথে মেলে। বিজ্ঞাপন এবং অধিভুক্ত কর্মসূচী থেকে আয় করার ক্ষেত্রে এটি সহায়ক।

এমনকি ব্র্যান্ডের বিজ্ঞাপনদাতারা ব্লগটি সন্ধান করে যা অনুসন্ধান ইঞ্জিনগুলি থেকে organic ট্রাফিক টানছে।

google play store বই বিক্রয় করুন

আপনি বই অংশীদার কেন্দ্রের মাধ্যমে google play তে একটি বই প্রকাশ করে উপার্জন করতে পারেন।

google play আপনার বই প্রচার করতে 50 বিলিয়ন এবং একাধিক প্ল্যাটফর্মগুলিতে ছড়িয়ে এক বিলিয়ন + অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের পৌঁছাতে সহায়তা করে।

আপনার যদি বিদ্যমান ই-বুক থাকে বা কোনও নতুন বই লেখার পরিকল্পনা রয়েছে তবে আপনার অবশ্যই এটি গুগল প্লেতে তালিকাভুক্ত করা উচিত। গুগল এমনকি আপনার বইগুলির ডিজিটাল সংস্করণগুলি বিক্রয় করার একচেটিয়া অধিকারের জন্যও চায় না। এমনকি আপনার শুরুতে আইএসবিএন প্রয়োজন হয় না।

 

How to earn money online with google 2020

How to earn money online with google 2020

Leave a Reply