[Java Hot Post] দেখে নিন কিভাবে জাভার যে কোনো সফ্টওয়ারের আইকন পরিবর্তন করবেন। না দেখলে আপনার লস। (Don’t Miss)

আসসালামু আলাইকুম। আপনারা নিশ্চয় ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমি দেখাব আপনারা কিভাবে কোনো জাভা সফ্টওয়ারের আইকন পরিবর্তণ করে নিজের ছবি লাগাবেন। তো কথা না বাড়িয়ে কাজের কথায় আসি।

<<<এর জন্য আপনাদের প্রয়োজন হবে BlueFTP নামে একটি এ্যাপ। এ্যাপটি তো আপনারা চেনেনই। যদি না থাকে তবে নিচ থেকে ডাউনলোড করে নিন। <Download Link: https://tipsbd.net<< প্রথমে আপনি যে App বা Game এর আইকন পরিবর্তন করবেন সেটি আলাদা একটি ফোল্ডারে রাখুন। এবার এ্যাপটি ডাউনলোড করার পর ইনস্টল করে ভেতরে যান।
<< এবর নিচের Screen Shot অনুযায়ি কাজ করুন:
i) প্রথমে TFCard এ যান। নিচের মত-
এবার এ্যাপটি যে ফোল্ডারে রেখেছিলেন সেখানে যান। ii) দেখুন এ্যাপটি প্রথমে .jar আকারে ছিল। এবার এটিকে rename করে .jar কেটে দিয়ে .zip করে দিন। iii) এবার এর ভেতরে ঢুকুন। ভেতরে যা যা আছে সব Select করুন। নিচের মত
iv) এবার select করার পর extract select items করুন। নিচের মত
v) এবার ওখান থেকে বের হয়ে এসে এমন একটি ফোল্ডারে যান, যেখানে কিছুই নেই।
vi) এবার Extract Here করুন। নিচের মত করে vii) এবার হলো আসল কাজ। আপনাকে দেখতে হবে আইকনটি কথায় আছে এবং কি আকারে আছে। viii) আইকনটি যদি i.png এমন আকারে থাকে তাহলে যে ছবিটি আইকন বানাবেন সেটিকেউ আপনাকে Rename করে i.png বানাতে হবে। সেটা আপনি ঐ এ্যাপের ভেতরে থেকেই করতে পারবেন।।
ix) এবার মেমরিতে এসে আগের আইকনটি ডিলিট করে ঐ যায়গায় আপনার ছবি দিন। কাজ শেষ। x) এবার ঐ এ্যাপের ভেতরে গিয়ে আবারও ঐ ফোল্ডারে যান, যেখানে আপনার আইকন সেট করেছেন। ঐখানে যা যা আছে সবগুলো select করুন। এবার অপশনে গিয়ে compress item (jar) করুন। নিচের মত Complete… এবার শুধু যতবার yes চাইবে ততবার yes করুন।
<< এবার instell করে দেখুন ঐ app-এ আপনার ছবি এসে গেছে। আনেক লিখলাম,,,, হাত বেথা হয়ে গেল।। দোয়া করবেন যেন এরকম পোস্ট আরো করতে পারি। [Post by Jakaria] https://tipsbd.net

Leave a Reply