লবনের ৪টি উপকারীতা সম্পর্কে জেনে নিন,অবশ্যই দেখবেন নিজের জন্যে

যে ৪ টি শারীরিক সমস্যা সমাধান করতে পারেন শুধুমাত্র লবণ দিয়ে!
রান্নাবান্নার স্বাদ থেকে শুরু করে ঘরোয়া টুকিটাকি সমস্যার অনেক কিছুই শুধুমাত্র লবণ দিয়ে সমাধান কড়া সম্ভব। লবণ ছাড়া রান্নার স্বাদ যেমন একেবারেই বেস্বাদ লাগে তেমনই ঘরের কিছু কাজও লবণের সাহায্য ছাড়া একেবারেই হতে চায় না, যেমন, মেঝেতে ডিম পড়ে গেলে, লোহার কড়াই পরিষ্কার করতে ইত্যাদি।
কিন্তু আপনি জানেন কি লবণের আরও কিছ গুণাগুণ রয়েছে? লবণের মাধ্যমেই সাধারণ ছোটোখাটো শারীরিক সমস্যার সমাধান করতে পারবেন নিমেষেই।
অবাক হচ্ছেন? আসুন তবে আজকে শিখে নেয়া যাক শুধু লবণ দিয়ে কিছু শারীরিক সমস্যা সমাধানের পদ্ধতি।
১) বন্ধ নাকের সমস্যা
একবার ঠাণ্ডা একবার গরম এই ধরণের আবহাওয়ার কারণে অনেকেই সর্দি-ঠাণ্ডায় ভুগে থাকেন। এতে করে নাক বন্ধ হয়ে যায় এবং নিঃশ্বাস নিতে সমস্যা হয়। এই সমস্যার সমাধান করবে লবণ। ৮ আউন্স পানিতে আধা চা চামচ লবণ মিশিয়ে ড্রপার দিয়ে নাকে দিন দিনে ৩-৪ বার। সমস্যার সমাধান হবে।
২) ত্বকের চুলকোনি সমস্যা
যদি কোনো কারণে ত্বকে চুলকোনির সমস্যা হয় তাহলে ঘাবড়ে যাওয়ার প্রয়োজন নেই একেবারেই। গরম পানিতে লবণ মিশিয়ে তা দিয়ে ত্বক ধুয়ে ফেলুন এবং প্রয়োজনে এই পানিতেই নরম কাপড় ভিজিয়ে আক্রান্ত স্থানে দিয়ে রাখুন।

৩) পোকামাকড়ের কামড়ের জ্বলুনি ও ব্যথা দূর করতে
মৌমাছি বা বিষাক্ত কোনো পোকামাকড়ের কামড়ের প্রাথমিক চিকিৎসা সেরে নেয়া যায় শুধুমাত্র লবণ দিয়েই। লবণে সামান্য পানি মিশিয়ে একটু গলিয়ে নিয়ে আক্রান্ত স্থানে লাগিয়ে রাখুন। একটু জ্বলবে প্রথমে কিন্তু তা পোকামাকড়ের জ্বলুনি ও ব্যথা খুব দ্রুত সারিয়ে তুলবে।
৪) গলা ব্যথা নিরাময়ে
গরমে ঠাণ্ডা পানি ও পানীয় পান করার অভ্যাস সকলেরই রয়েছে। কিন্তু অনেক বেশি ঠাণ্ডা পানি পানের ফলে অনেকেরই টনসিল ফুলে গলা ব্যথা হয়ে যায়। চিন্তার কিছুই নেই এই সমস্যারও সমাধান করবে লবণ। কুসুম গরম পানিতে লবণ মিশিয়ে ৩ বেলা গার্গল করে নিন। অনেকটা উপশম হয়ে যাবে।
আমার চ্যানেল সাবস্ক্রাইব করুন
Shimanto Technology

Leave a Reply