How to setup Facebook instant articles 2020

How to setup Facebook instant articles 2020

How to setup Facebook instant articles 2020

গুগল ব্যতীত বিভিন্ন চ্যানেলে সামগ্রী প্রদর্শন এবং বিতরণ করা একজন ব্লগার সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি। সুতরাং, বিভিন্ন প্রযুক্তি ব্যবহারকারীদের অভিজ্ঞতার পরিমাণ বাড়িয়ে দ্রুততরভাবে তাদের সামগ্রী ভাগ করতে সহায়তা করছে। গুগল এএমপি এবং ফেসবুক তাত্ক্ষণিক নিবন্ধগুলি এই ধরণের পরিষেবা।

এগুলি ব্যবহার করে, আপনি মোবাইল ডিভাইসে আপনার সামগ্রী দ্রুত লোড করতে পারেন। আমরা যখন ফেসবুকে সামগ্রী ভাগ করে নেওয়ার কথা বলছি তাত্ক্ষণিক নিবন্ধগুলির বৈশিষ্ট্যগুলি আমাদের যা বিবেচনা করা উচিত আজকের পোস্টে, আমরা ফেসবুক তাত্ক্ষণিক নিবন্ধগুলি এবং এটি কীভাবে ওয়ার্ডপ্রেসের জন্য কনফিগার করা যায় সে সম্পর্কে আলোচনা করব। আমরা নিশ্চিত করতে পারি যে, আপনি যদি প্রক্রিয়াটি যথাযথভাবে অনুসরণ করেন তবে আপনি নিজের ওয়েব সাইটের চেয়ে 10x দ্রুত ফেসবুকে আপনার সামগ্রী লোড করতে সক্ষম হবেন!

ওয়ার্ডপ্রেসের জন্য Instant Articles তৈরি করুন

ফেসবুক আপনার ওয়েবসাইটের এইচটিএমএল এবং আরএসএস ফিডগুলি instant articles রূপান্তর করার জন্য ব্যবহার করে। ফেসবুক-নির্দিষ্ট ট্যাগ ব্যবহার করে সমৃদ্ধ মিডিয়া যুক্ত করার বিকল্প রয়েছে। ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের জন্য, instant articles কনফিগার করা একটি সহজ প্রক্রিয়া। জড়িত রয়েছে অনেক পদক্ষেপ। সুতরাং, আপনার এগুলি পুরোপুরি অনুসরণ করতে হবে।

নোট করুন := ফেসবুকের এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে কমপক্ষে 5 টি নিবন্ধ থাকতে হবে।

best technology country in the world 2020 Bangla click here

Instant Articles জন্য সাইন আপ করুন

প্রথমে পরিষেবাটিতে সাইন আপ করতে এই ফেসবুক Instant article দেখুন।

https://web.facebook.com/formedia/solutions/instant-articles প্রক্রিয়া শুরু করতে এটিতে ক্লিক করুন।

এখন, ফেসবুক আপনাকে আপনার বিদ্যমান পৃষ্ঠাগুলির একটি চয়ন করতে বলবে যার জন্য আপনি instant articles এ প্রদর্শন করতে চান। আপনি যে পৃষ্ঠায় এগিয়ে যেতে চান তা কেবল ক্লিক করুন। instant articles শর্তাদির সাথে সম্মতি জানাতে সম্মতি বাক্সটি চেক করুন এবং অ্যাক্সেস instant articles বোতামটিতে ক্লিক করুন।

আপনি এখন আপনার পৃষ্ঠার প্রকাশনা সরঞ্জামগুলি একটি নতুন বিভাগ – Instant Articles সহ দেখতে পাবেন।

শুরু করার জন্য, আপনাকে প্রমাণ করতে হবে যে ওয়েবসাইটটি থেকে আপনি নিজের নিবন্ধগুলি প্রকাশ করতে চান তা আপনার নিজের। এটি করতে, আপনাকে প্রথমে আপনার সাইটটি সংযুক্ত করতে হবে।

step 1 এ আপনার সাইটের অনুমোদনের লিঙ্কটিতে ক্লিক করুন (উপরের স্ক্রিনশটটি দেখুন)। আপনি একটি মেটা ট্যাগ পাবেন যা আপনাকে আপনার ওয়েবসাইটের <হেড> ট্যাগের নীচে রাখতে হবে।

তবে, আপনি কেবল এটি ওয়ার্ডপ্রেসের জন্য Instant Articles প্লাগইন দিয়ে করতে পারেন। ওয়ার্ডপ্রেস প্লাগইন ব্যবহারকারীদের বিভাগের অধীনে থাকা পৃষ্ঠা আইডিটি অনুলিপি করুন।

Instant Articles জন্য প্লাগইন ইনস্টল ও কনফিগার করা:

আপনার ওয়ার্ডপ্রেস প্রশাসনের ড্যাশবোর্ড প্লাগইনস New নতুন যুক্ত করুন।

অনুসন্ধান বাক্সে ‘instant articles’ টাইপ করুন। আপনি প্রচুর ফলাফল পাবেন তবে আমরা আপনাকে অফিশিয়াল প্লাগইন ইনস্টল করার প্রস্তাব দিই।

অটোমেটিক আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে ফেসবুক instant articles সাথে সংযুক্ত করতে একটি সহজ তবে কার্যকর প্লাগইন তৈরি করেছে। সুতরাং, অন্য কোনও ওয়ার্ডপ্রেস প্লাগইনের মতো এটি ইনস্টল করুন

আপনার সাইটের সাথে সংযোগ করার জন্য পৃষ্ঠা আইডি যুক্ত করুন

এখন, আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড মেনু থেকে Instant Articles এ ক্লিক করুন। আপনি যদি আগে এটি অনুলিপি না করেন তবে আপনার পৃষ্ঠার প্রকাশনা সরঞ্জামগুলিতে প্রদত্ত পৃষ্ঠা আইডিটি অনুলিপি করুন।

ফেসবুক Instant Articles গুলি প্লাগইন সেটিংসে পৃষ্ঠা আইডি আটকান।

পরিশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন। এখন, আপনার ওয়েবসাইটের URL সন্নিবেশ করতে ফেসবুক প্রকাশনা সরঞ্জামগুলিতে ফিরে যান এবং জমা দিন URL টিপুন।

জমা দেওয়ার পরে, আপনি একটি নোটিশ পাবেন যে আপনি নিজের ইউআরএল দাবি করেছেন।

Instant Articles তৈরি করুন:

এখন আপনি নিজের ওয়ার্ডপ্রেস সাইটটিকে ফেসবুক Instant Articles গুলির সাথে সফলভাবে সংযুক্ত করেছেন এবং সরকারী প্লাগইন রয়েছে, এটি আপনার সাইটের জন্য নিবন্ধের ফিড তৈরি করবে। আপনি এই URL- এর মাধ্যমে ফিডটি সন্ধান করতে পারবেন – http://www.yoursite.com/feed/instant-articles find

প্রোডাকশন আরএসএস ফিডের অধীনে আপনার ফিড URL টি ফেসবুক সেটিংস পৃষ্ঠায় কপি এবং পেস্ট করুন paste পরিশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন।

RSS ফীড আপনার নতুন নির্মিত নিবন্ধগুলি স্বয়ংক্রিয়ভাবে আমদানি করবে। আপনি আপনার বিদ্যমান পোস্ট আমদানি করতে পারেন। আপনাকে করতে, আপনাকে তাদের সবার জন্য সম্পাদনা মোডে যেতে হবে এবং আপডেট বোতামে ক্লিক করতে হবে।

আপনার সমস্ত পোস্ট ফেসবুকে প্রোডাকশন নিবন্ধ মেনুতে তালিকাভুক্ত করা হবে।

আপনি আপনার Instant Articles গুলির স্টাইলটি কাস্টমাইজ করতে পারেন এবং আরও ভাল ফলাফল পেতে পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন। আপনি নতুন স্টাইলও তৈরি করতে পারেন। তা ছাড়া, আপনি আপনার লোগো এবং আরও অনেক কিছু যুক্ত করতে পারেন। আপনার নিবন্ধটি স্টাইল করার পরে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন।

পর্যালোচনার জন্য Instant Articles জমা দেওয়া:

আপনার instant articles গুলি সফলভাবে সম্পাদনার পরে, আপনাকে সেগুলি পর্যালোচনার জন্য জমা দিতে হবে। ফেসবুকে কনফিগারেশন পৃষ্ঠাটি দেখুন এবং জমা দিন পর্যালোচনাতে ক্লিক করুন How to setup Facebook instant articles 2020।

নোট করুন – আপনার কমপক্ষে 5 টি নিবন্ধ থাকতে হবে। এবং আপনি পর্যালোচনার জন্য জমা দেওয়ার সময়, ফেসবুক দল আপনার সামগ্রীগুলি পর্যালোচনা করবে এবং 3-5 দিনের মধ্যে ফিডব্যাক দেবে। অনুমোদনের পরে, আপনি আপনার ফেসবুক পৃষ্ঠায় instant articles গুলি প্রকাশ করতে পারেন How to setup Facebook instant articles 2020।

How to setup Facebook instant articles 2020

Leave a Reply