দেখুন যেভাবে ডকুমেন্ট তৈরি করে ফেসবুক একাউন্ট হ্যাক করবেন এবং ডিজেবল একাউন্ট ব্যাক করবেন (পর্ব দুই)

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

বিশ্ব বিখ্যাত সোশ্যাল নেটওয়ার্ক ফেসবুক, আশা করি নামটা আপনাদের বেশ প্রিয় কারণ ফেসবুকে রয়েছে অগণিত বন্ধু বা পরিবার এর সাথে যোগাযোগ করার বেশ একটা মাধ্যম। তবে দুঃখের বিষয় হলো ফেসবুক সিকিউরিটি সমস্যা হওয়ার কারণে বর্তমান অধিক আইডি ডিজেবল হয়ে যাচ্ছে।

আমার আজকের এই কনটেন্ট এর কারণ হলো তিনটা।

  • ডকুমেন্ট বানানো শিখানো
  • ফেসবুক আইডি হ্যাক করা
  • ডিজেবল আইডি ব্যাক করা

ডকুমেন্ট বানানো শিখানো

বেশ কিছুদিন আগে আমি একটা কনটেন্ট পাবলিশ করেছিলাম, যেখানে আমি দেখিয়ে ছিলাম কীভাবে আপনি ডকুমেন্ট তৈরি করবেন, এবং সে ডকুমেন্টটা কাজ করবে। কিন্তু দুঃখের কথা হলো আমি লেখালেখি – তে যতোটা সম্ভব ছিলো বুঝিয়েছি স্ক্রিনশট সহ। কিন্তু তারপরও কেউ বুঝতে পারীনি ডকুমেন্ট পারফেক্ট ভাবে তৈরি করবেন কীভাবে, আর তারপরও গুরুত্বপূর্ণ একটা বিষয় থেকেই যাই। আমি ওই ডকুমেন্ট প্রায়ই ১৭০০ জন – কে ইমেল এর মাধ্যমে পাঠিয়ে ছিলাম। সকলেই যখন একই ডকুমেন্ট সাবমিট করেন তখন ডকুমেন্ট আস্তে আস্তে কাজ করা অফ করে দেয় আবারও কিছু কারণ আছে কিছুজন ভালো মতো এডিট না করেই ওই ডকুমেন্ট সাবমিট করেছিলো তাই ডকুমেন্ট বাতিল করা হয়েছে, কারণ ওটা থেকে অনেকেই একাউন্ট হ্যাক করেছে এবং ওই সকল ডকুমেন্ট ফেসবুক সার্ভার এ স্টোর থাকবে এক বছর ওই ডকুমেন্ট এক বছর পর হয়তো আবারও কাজ করবে, আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি নতুন ডকুমেন্ট যেটার মাধ্যমে শিখাবো এবং আপনাদের দিবো আপনারা এটা খুব সহজেই ব্যবহার করতে পারবেন মানে এডিট করতে পারবেন।

ফেসবুক আইডি হ্যাক করা

ফেসবুক আইডি হ্যাক কখনো হয় না, ফেসবুক হলো বিশ্ব বিখ্যাত একটা সোশ্যাল নেটওয়ার্ক প্লাটফর্ম, এইখানে নিয়জিত রয়েছে দক্ষ সিকিউরিটি এক্সপার্ট তারা প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সমাধান করে থাকে এবং একাউন্ট এর সিকিউরিটি দিয়ে থাকে, আচ্ছা তাহলে ফেসবুক একাউন্ট হ্যাক হবে কীভাবে এটা অবশ্যই বলে দেওয়া লাগবে না কারণ আমি সিস্টেম শেয়ার করেছি অলরেডি আপনাদের সাথে। ফেসবুকের নীতিমালা – তে বলা আছে, আপনি যদি আপনার ডিভাইস হারিয়ে ফেলেন বা আপনার একাউন্ট এর পাসওয়ার্ড ভূলে যান তাহলে আপনি আপনার একাউন্ট রিকভারী করতে পারবেন আপনার একাউন্ট এর সাথে মিল আছে এমন ডকুমেন্ট সাবমিট এর মাধ্যমে, এই সিস্টেম ব্যবহার করে সকল স্প্যামার বিভিন্ন ফেসবুক একাউন্ট হ্যাক করে থাকে মানে হচ্ছে এই রিকভারী সিস্টেম – কে হ্যাক বলে দাবী করে তারা এবং ফেসবুক এর সকল ইউজার এটা হ্যাক করা বলেই জানেন। আমি যে ডকুমেন্ট আজকে আপনাদের দিবো এটা খুবই কার্যকর একটা ডকুমেন্ট স্ক্যান করা কপি এতে করে এডিট করতেও সুবিধা হবে আপনাদের।

ডিজেবল আইডি ব্যাক করা

সাতদিন ধরে ফেসবুকের সিকিউরিটি সমস্যা দেখা দেওয়ার কারণে অগণিত ফেসবুক একাউন্ট ডিজেবল হয়ে যাচ্ছে এবং এই সমস্যার অপব্যবহার করে সকল স্প্যামার গুলো অগণিত একাউন্ট ডিজেবল করে দিচ্ছে আজকে একটু বেশীই এই সমস্যায় পড়েছেন বলে জানিয়েছেন আমাকে অনেকেই, তবে অর্ধেক এর বেশী লোকজন এর সমস্যা হলো তাদের রিয়েল কোনো ডকুমেন্ট নাই কিন্তু অনেকেরই শখের একাউন্ট তারা রিকভারীর জন্য অনেকেই রিকুয়েস্ট করেন আমি অলরেডি দশটা একাউন্ট রিকভারী করতে সক্ষম হয়েছি, নিজের রিয়েল লাইফেও কিছু কাজ থাকে যার জন্য বর্তমান অনেকটাই সময় দেওয়া সম্ভব হয়ে উঠে না আর শখের কিছু নষ্ট হলে অবশ্যই সকলের খারাপ লাগে আবার এমনও অনেকেই আছেন যারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য ফেসবুক একাউন্ট এ সংক্ষরণ করেন, ডিজেবল হওয়ার কারণে আর তথ্য গুলো পাচ্ছেন না তো যারা আমাকে রিকুয়েস্ট করেছিলেন তাদের বলছি আসলে আপনারা তো বুঝেন রিয়েল লাইফ কতোটা ঝামেলার অনেকের সাহায্য করাও হয় না তাই ভাবলাম আজকে আপনাদের দেখিয়ে দিই পাসপোর্ট তৈরির সিস্টেম আসলে ন্যাশনাল আইডি কার্ড এর থেকেও পাসপোর্ট খুবই ভালো কাজ করে স্ক্যান করা কপি আজকে আপনাদের দিবো, এবং কীভাবে এডিট করবেন ওটাও বলে দিবো, তবে হ্যাঁ আজকে একটা গিফট রয়েছে আপনাদের জন্য অবশ্য এটা আজকে না এখন থেকেই প্রতিনিয়ত পাবেন ওটা হচ্ছে ভিডিও টিউটোরিয়াল। আপনি কীভাবে পাসপোর্ট বা যেকোনো ডকুমেন্ট তৈরি করবেন তার ভিডিও আমি তৈরি করেছি আশা করি এতোদিন যারা বুঝেনি তারাও বুঝে যাবে।

পাসপোর্ট এডিট করার জন্য আপনার একটা সফটওয়্যার এর প্রয়োজন হবে যার বিস্তারিত তথ্য আমি নিচে দিচ্ছি ডাউনলোড লিংক সহ।

App Name: Picasa 3
App Size: 13.04 MB
Download Link

ডাউনলোড হয়ে গেলে ইন্সটল করে ফেলুন।

এখন আপনার কাছে ডকুমেন্ট থাকলে ওটার ফরম্যাট .jpg করে নিন।

এখন ছবিটার উপর ক্লিক করে ওপেন করুন এবং দেখুন Edit in Picasa এই অপশন এ ক্লিক করুন।

এখন নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পাবেন।

এখন Text লেখায় ক্লিক করুন।

এখন ফন্ট Arial রাখুন।

এখন সাইজ 12 দেওয়া থাকবে 8 করে নিবেন।

এখন আপনি আপনার পাসপোর্ট – কে সুন্দর করে মিলিয়ে এডিট করে সেভ করে নিন, আর এইভাবে তো পাসপোর্ট এডিট বুঝানো সম্ভব না তারপরও যথেষ্ট চেষ্টা করেছি, আর যারা আরও ভালো ভাবে বুঝতে চান বা এখনো বুঝতে পারেন নাই তাদের জন্য ভিডিও টিউটোরিয়াল তৈরি করেছি দেখুন।

আশা করছি আজকের এই টিউটোরিয়াল এর মাধ্যমে সকলেই উপকার পাবেন।

বি.দ্রঃ এই কনটেন্ট সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনো রূপ নীতি বিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি বা ট্রিকরেড দায়ী থাকবো না।

আপডেট
দুঃখিত, তিন হাজার জন এর বেশী এই ডকুমেন্ট পাঠানো হয়েছে অতিরিক্ত একই ডকুমেন্ট ব্যবহার করলে কাজ করবে না, নিজের ডকুমেন্ট ব্যবহার করুন।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

Leave a Comment

Advertisment ad adsense adlogger