দেখুন এক রিপোর্ট এ ফেসবুক থেকে যেভাবে ছবি রিমুভ করবেন এবং একাউন্ট পার্মানেন্টলি ডিজেবল করবেন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ Tipsbd এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।


যোগাযোগ করার সহজ উপায় হলো বর্তমান ফেসবুক। কারণ এটার জনপ্রিয়টা এতোটাই বেশী যে সকলেই ফেসবুক ব্যবহার এর মাধ্যমেই যোগাযোগ করতে পছন্দ করে। ফেসবুকে রয়েছে জনপ্রিয় মডেল এবং বিভিন্ন মানুষজন হোক ছেলে বা মেয়ে অগণিত বলা চলে।


এই সোশ্যাল প্লাটফর্ম ফেসবুক যেমন জনপ্রিয় ঠিক তেমনি এই প্লাটফর্ম এ রয়েছে অগণিত অসাধু লোকজন, যারা বিভিন্ন রকমের ক্ষতি করে থাকে। আপনারা বিষয়টি খেয়াল করলে দেখবেন, একটি মেয়ের ছবি ব্যবহার করে অগণিত ফেসবুক একাউন্ট তৈরি করা হয়েছে।


আবার মনে করুন আপনার ফেসবুক আইডি থেকে অন্য কেউ ছবি ডাউনলোড করে অন্য একটা ফেইক একাউন্ট তৈরি করে আপনার ছবি দিয়ে খারাপ কাজে লিপ্ত হচ্ছে, আপনি চাইলেও কিছু করতে সক্ষম হচ্ছেন না। তবে বর্তমান বাংলাদেশ এর সাইবার সিকিউরিটি বেশ শক্ত হয়ে দাঁড়িয়েছে আপনি যদি কোনো রকম সমস্যায় ভোগের অনলাইন এ আপনি সাইবার সিকিউরিটি – তে অভিযোগ দিতে পারেন।


আজকে আমি আপনাদের শিখাবো এমন একটা টিউটোরিয়াল যা আপনাদের বেশ উপকার করবে বলে আমি মনে করে থাকী, মনে করুন আপনার বা আপনার পরিবার এর কারো ছবি নিয়ে কেউ ফেসবুকে অপব্যবহার করছে, আপনি চাইলে একটা রিপোর্ট সাবমিট এর মাধ্যমেই ওই ফেসবুক একাউন্ট পার্মানেন্টলি ডিজেবল এবং ওই ছবি রিমুভ করতে পারবেন, তাহলে চলুন শুরু করি প্রথমে নিচের লিংক এ ক্লিক করুন।


Privacy Violation – Photo Removal Request Link এই লিংক এ প্রবেশ করলে নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পাবেন, My privacy অপশনটা সিলেক্ট করে দিবেন।

এখন দেখুন Link (URL) to the content এই বক্স এ আপনি ওই কনটেন্ট এর লিংক দিন, মানে আপনার ছবি যে আপলোড করেছে ওই ছবির লিংকটা দিবেন এই জায়গাই।

এখন দেখুন Your First Name এবং Your Surname এই জায়গায় আপনার নাম দিবেন।

এখন খেয়াল করুন Your contact email এই বক্স এ আপনার ইমেল এড্রেস দিবেন, যেটাই এই রিপোর্ট এর রিভিউ নিতে আপনি চান।

এখন একটু খেয়াল করলে দেখতে পাবেন নিচে একটা CheckMark বক্স আছে ওটাই ক্লিক করুন।

এখন আপনার সকল কাজ শেষ Send বাটন এ ক্লিক করুন।

এখন নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পাবেন।

এখন আপনার সকল কাজ সমাপ্ত ২৪ ঘন্টার ভেতর আপনার ইমেল এড্রেস এ রিভিউ দিয়ে ফেসবুক টিম বিস্তারিত জানিয়ে দিবে।

আপনারা যারা এখনো বুঝতে অসুবিধাবোধ করছেন তাদের জন্য ভিডিও টিউটোরিয়াল তৈরি করা হয়েছে, দেখুন।


বি.দ্রঃ এই কনটেন্ট সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনো রূপ নীতি বিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি বা ট্রিকরেড দায়ী থাকবো না।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

Leave a Reply