Pinterest Marketing Bangla 2021 | আনলিমিটেড ট্রাফিক সোর্স

Pinterest Marketing Bangla 2021 let’s start:

বর্তমানে সারা বিশ্বে ডিজিটাল মার্কেটিং একটি খুবই জনপ্রিয় পেশা। এই পেশায় অনেকেই কাজ করে সফল। বর্তমানে যেকোনো ব্যাবসায় প্রতিষ্ঠানকে ভালো পজিশন নিতে হলে একজন দক্ষ ডিজিটাল মার্কেটিং নিয়োগ দিয়া অবশ্যক। ডিজিটাল মার্কেটিং এর মধ্যে অন্যতম হলো সোশ্যাল মিডিয়া মার্কেটিং। সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর মধ্যে অন্যতম পিকচার প্লাটফর্ম এবং জনপ্রিয় সাইট পিন্টারেস্ট। আজ পিন্টারেস্ট মার্কেটিং এর বিস্তারিত জানবো।

What is Pinterest Marketing / পিন্টারেস্ট মার্কেটিং কি ?

আজ আমি পিন্টারেস্টে ট্রাফিক গ্রো করার কিছু প্রোসেস নিয়ে আলোকপাত করব। বর্তমানে পিন্টারেস্ট ট্রাফিক জেনারেটের জন্য অনেক জনপ্রিয় একটি প্লাটফর্ম। পিন্টারেস্ট একটি ওয়েব ও মোবাইল এপ্লিকেশন , যা পিকচার শেয়ার সোশ্যাল মিডিয়া সাইট। পিন্টারেস্ট ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়েছে। সোশ্যাল মিডিয়ার মধ্যে ফেইসবুক প্রথম। দ্বিতীয় স্থানটির জন্য টুইটার, গুগল প্লাস এবং প্রিন্টারেস্ট এর মাঝে প্রতিযোগিতা হচ্ছে।

সোশাল মিডিয়া নিয়ে রিসার্চ করে এমন একটি ওয়েবসাইট Sprout Social মতেঃ

  • পিন্টারেস্টের ৭১% ইউজার হচ্ছেন মহিলা এবং তাদের মধ্যে ৫০% মহিলা কোনো কিছু কিনার জন্য পিন্টারেস্ট এ আসে।
    USA নাগরিকদের মধ্যে শিশুর বাবা পিন্টারেস্ট ব্যবহার করেন এবং নতুন ঘড়ি, জুয়েলারি এবং ঘরের আলমারির আপডেট এর জন্য পিন্টারেস্ট ব্যবহার করেন।
  • USA থেকে যত পিন্টারেস্ট ব্যবহারকারী আছেন, ম্যাক্সিমাম পিন্টারেস্ট ব্যাবহারকারী প্রোডাক্ট কিনার ডিসিশন নিয়ার জন্য পিন্টারেস্ট এ আসেন।
  • পিন্টারেস্ট ব্যাবহারকারী ট্রাফিক খুব ভালো মানের অর্গানিক ট্রাফিক হয়ে থাকে।

সুতরাং আমাদের নিশ সাইট এর জন্যে পিন্টেরেস্ট মার্কেটিং হতে পারে অনন্য একটি সোশ্যাল মিডিয়া মার্কেটিং প্লাটফরম।

 

Digital Marketing Bangla blog | কিভাবে ডিজিটাল মার্কেটিং করবেন গাইডলাইন

How to setup Facebook instant articles 2020 click here

 

পিন্টারেস্ট এ ভালো করার কিছু উপায় :

Pinterest Marketing

 

পিন্টারেস্টে ট্রাফিক বৃদ্ধি করার প্রোসেস গুলো নিয়ে নিম্নে আলোকপাত করা হলো। চলুন শুরু করা যাক:–

Select Profile And Confirm Your Website

প্রথমেই আমাদের পিন্টারেস্ট একাউন্টের বিজনেস নাম ক্রিয়েট করতে হবে। আর এ জন্য আপনারা প্রথমে বিজনেস একাউন্ট করে নিতে পারেন। আর যারা পারসোনাল একাউন্ট কে বিজনেস একাউন্টে কনভার্ট করে নিতে চান তাও সম্ভব।

সবাই একটা প্রশ্ন করে থাকে, প্রোফাইল নেইম কি দিব?  বিজিনেস নেইম নাকি পার্সোনাল নেইম।

খুবই সিম্পল প্রোফাইল নাম বিসনেস নামে এ হবে। যেহেতো আমরা বিসনেস একাউন্ট ক্রিয়েট করবো। প্রোফাইল এ কিছু সার্চেবল কীওয়ার্ড রাখবো।

উদাহারণ হিসেবে, Fashion Zone | Female Fashion House | Female Fashion [এটা একটি বিজিনেস প্রোফাইলের উদাহরণ]

এখানে Fashion Zone হচ্ছে ব্রেন্ড নেইম এবং Female Fashion House,  Female Fashion হচ্ছে সার্চেবল কিওয়ার্ড।

Claim Website Save

অবশ্যই আপনার সাইটটি পিন্টারেস্ট এ ক্লেম করবেন। পিন্টারেস্ট সেটিং এ গেলে ক্লেম অপসন পাবেন। ওয়েবসাইট ক্লেম করলে রাঙ্ক বুস্ট পাবেন।

Get The Official Pin It Button:

আপনার সাইটের পোস্ট গুলোকে যে কেউ পিন্টারেস্ট এ রিপিন করতে পারবেন। পিন্টারেস্ট এর অফিসিয়াল পিন বাটন ব্যবহার করতে পারে। আপনি চাইলে ওয়ার্ডপ্রেস প্লাগিন ব্যবহার করতে পারেন।

You can Use Rich Pins:

Rich Pin নিয়ে আমাদের তেমন কোনো ধারণা নাই। পিন্টারেস্ট সাইটটিতে রেঙ্কিং এর ক্ষেত্রে Rich Pin কে অনেক বেশি প্রাইরোটি দিয়েছেন। Yoast SEO প্লাগিনের মাধ্যমে খুব সহজেই রিচ পিন এনাবল করা যাই যা রাঙ্ক এ খুব কার্যকরী ভূমিকা পালন করে।

Make sure Board Names And Descriptions:

পিন্টারেস্ট বোর্ড গুলোকে সার্চে রেঙ্ক করানোর জন্য অবশ্যই বোর্ড নেইম গুলো সার্চেবল হতে হবে, যেগুলা লিখে মানুষ পিন্টারেস্টে সার্চ করে।

যেমন : “House Fashion ” নামে বোর্ড ক্রিয়েট না করে, “ Fashion House” নামে বোর্ড ক্রিয়েট করতে হবে। কারন, কেউ হাউস ফ্যাশন লিখে সার্চ করবে না, ফ্যাশন হাউস লিখে সার্চ করবে।
Pro Tips: বোর্ড ডিসক্রিপশনের ক্ষেত্রে কীওয়ার্ড স্টাফিং করা ঠিক হবে না। ৫-৭ টা কীওয়ার্ড রাখা উচিত। হ্যাশ ট্যাগ ও বেশি ব্যবহার উচিত না।

Must Ensure Link Quality:

আমরা খুব সাধারণ একটা ভুল করে থাকি। যার কারণ এ পিন্টারেস্ট এ আমরা তেমন কিছু করতে পারি না। Link Quality কে আমরা গরুপ্ত দেয় না।

Ensure Link Quality বিষয় টা কি?

খুবই সিম্পল আমরা যে পিন আপলোড করবো তার ইউআরএল টা জেনো রিলেভেন্ট হয়। কন্টেন্ট লিংক অবশ্যই রিলেভেন্ট হতে হবে।

Keep It Fresh: 

সব সময় চেষ্ট্রা করা পিন গুলো একটিভ রাখা। তার জন্য আপনাকে প্রতিদিন পিন পাবলিশ করতে হবে। একটা ভালো মানের পিন আপনার বোর্ড রাঙ্ক এ আনতে অনেক সাহায্য করবে। পিন রেশিও ঠিক রাখার জন্য প্রতিদিন ৮-১০ তা পিন সেভ করতে পারেন।এছাড়াও পিন্টারেস্টের সিডিউলার ইউজ করতে পারেন।

শেষ কিছু কথা

পিন্টারেস্ট মার্কেটিং নিয়ে আর্টিকেল টি আপনার কেমন লাগলো জানাতে ভুলবেন না। আপনি চাইলে চাইলে আপনার ফ্রেন্ডদের সাথে শেয়ার করতে পারেন। পিন্টারেস্ট মার্কেটিং নিয়ে আরো জানার থাকলে কমেন্ট করতে পারেন।

Tag Cloud:

Pinterest Marketing Bangla 2021

Pinterest Marketing

Best tips

Social Media Marketing

 

 

Leave a Comment

Advertisment ad adsense adlogger