যেভাবে স্ক্রিনশট নিবেন আপনার আইফোন [iPhone] এ | Take Screenshots in your iPhone X, XR, XS, আর XS Max | সম্পুন বাংলায় শিখুন

[h2]সবাইকে আমার আজকের পোস্টে
স্বাগতম ।আশা করি সবাই ভালো
আছেন ।আপনাদের দোয়াই আমিও
ভালো আছি

আজকে আমি আপনাদের শিখাবো কি ভাবে আপনি স্ক্রিনশট নিবেন আপনার আইফোন X, XR, XS, আর XS Max এ[/h2]
স্ক্রিনশট নেওয়ার জন্য আপনাকে অবশ্যই একই সময়ে ভলিউম আপ বোতামটি এবং সাইড বোতাম টিপে ধরে রাখতে হবে। “সাইড বোতাম” হল স্লিপ / ওয়েক বা পাওয়ার বোতামের নতুন নাম যা আপনাকে এটি ধরে রেখে সিরিটি চালু করার অনুমতি দেয়।
.


.

আপনি যখন স্ক্রিনশটটি গ্রহণ করেন তখন পর্দাটি একটি সংক্ষিপ্ত মুহূর্তের জন্য সাদা ফ্ল্যাশ হবে এবং আপনি একটি স্ন্যাপশট শব্দ শুনতে পাবেন। আইওএস 10 এবং এর আগে, স্ক্রিনশট সরাসরি ফটো অ্যাপে সংরক্ষিত হবে। আইওএস 11 এ, আপনার স্ক্রিনের নীচের বাম দিকের কোণায় স্ক্রিনশটটি উপস্থাপন করে একটি থাম্বনেল দেখতে পাবেন। একাধিক স্ক্রিনশট নিন এবং আপনি একাধিক থাম্বনেল দেখতে পাবেন।
.


.


.

একটি স্ক্রিনশট সঙ্গে অবিলম্বে কাজ করতে, থাম্বনেল আলতো চাপুন। আপনি যদি না করেন তবে এটি প্রায় চার সেকেন্ডের পরে অদৃশ্য হয়ে যাবে এবং আপনার নেওয়া স্ক্রিনশটটি ফটো অ্যাপে সংরক্ষণ করা হবে।

.

নতুন স্ক্রিনশট দৃশ্যটি আপনাকে এক বা একাধিক ফটো দেখাবে এবং আপনাকে চিহ্নিত করতে বা ভাগ করার অনুমতি দেবে। একটি স্ক্রিনশট চিহ্নিত করতে, পর্দার নীচে বিভিন্ন অঙ্কন সরঞ্জাম (মার্কার, পেন্সিল, বা হাইলাইটার মত) আলতো চাপুন এবং একটি রঙ চয়েজ করুন। আপনি স্ক্রিনশট উপর আঁকতে পারেন। এই সরঞ্জামগুলি একটি আইপ্যাডে অ্যাপল পেনসিলের সাথে ব্যবহারের জন্য অপ্টিমাইজ করা হয়েছে, তবে আপনি কেবল তাদের আঙ্গুল দিয়ে ব্যবহার করতে পারবেন।

.

এক বা একাধিক স্ক্রীনশট ভাগ করতে- তাদের চিহ্নিত করার আগে বা পরে স্ক্রিনের নীচে শেয়ার বোতাম আপ-আলতো চাপুন। আপনি যে কোনও অ্যাপ্লিকেশানটি চয়েজ করতে পারেন যা আপনার ছবিগুলি গ্রহণ করতে পারে, তাই এটি আপনাকে একটি বন্ধুর কাছে ছবি পাঠাতে, সামাজিক মিডিয়াতে পোস্ট করতে, ক্লাউড স্টোরেজ পরিষেবাদিতে আপলোড করতে, আরও শক্তিশালী ফটো-এডিটিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে সম্পাদনা করতে দেয়।অথবা যাই হোক না কেন আপনি চান।

.


.


.

সম্পন্ন হলে, “সম্পন্ন” আলতো চাপুন। আপনি আপনার ফটোগুলি অ্যাপ্লিকেশানে ক্যাপচার করা স্ক্রিনশটগুলি সংরক্ষণ করতে বা তাদের ডিভাইস থেকে মুছে ফেলার জন্য তাদের বাছাই করতে পারেন।

.

[color=red]আজ এই পযন্ততই ধন্যবাদ পোষ্টি পরার জন্য। আর ভালো থাকবেন, সুস্থ থাকবেন হাসিখুশি থাকবেন[/color]

So7

Author: So7

:: Time ::

4 Replies to “যেভাবে স্ক্রিনশট নিবেন আপনার আইফোন [iPhone] এ | Take Screenshots in your iPhone X, XR, XS, আর XS Max | সম্পুন বাংলায় শিখুন

  1. আপনি বর্তমানে টিপ্সবিডি Leaderboard এর শীর্ষে আছেন। আশা করি আপনি নিজের এই Rank টিকিয়ে রাখতে পারবেন।

  2. Shaon ভাই আপনাকে কি বলে ধন্যবাদ দিবো নিজেও জানি না, আপনার সাপোর্ট আর উৎসাহ এর জন্য অনেক অনেক ধন্যবাদ আর আমার পাশে থাকার জন্য ও ধন্যবাদ। samrat ভাই আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ উৎসাহ দেওয়ার জন্য।

Leave a Reply