নিজের ফোনের ব্যাটারির খেয়াল রাখুন মাত্র একটা কৌশল ব্যাবহার করে।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। আপনি চালান বা নাই চালান পুরো চার্জ দিলেও তা একদিন পর্যন্ত টিকে না। মুলত কয়েকটি কারণে এরকম হয়ে থাকে- 

  • ভাইরাস কিংবা ম্যালওয়ার।
  • ব্যাটারী সমস্যা। 
  • সময়মতো অ্যাপস আপডেট না রাখা।
  •  নির্দিষ্ট কিছু অ্যাপস ব্যাটারীর চার্জ বেশি খরচ করে।

আপনি এই সমস্যায় পড়লে এমনটা হবারই কথা। আপনি যদি চার্জ ৪০%-৮০ % এর মধ্য রেখে চালাতে পারেন তবেই ভালো হয়। ৪০% এর নিচে গেলে চার্জ দিবেন বা ৮০% এর উপরে গেলে চার্জ খুলে নিবেন।  ঘন ঘন চার্জ দিবেন।  আবার এমন ভাবে চার্জ ঘন ঘন দিবেন না যাতে আবার অতিরিক্ত হয়ে যায়। আরেকটি কথা বলব যে-  আপনার ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখবেন কারণ ব্রাইটনেস চার্জ বেশি খায়। আর এপ্লিকেশন গুলো সেটিংসে গিয়ে বন্ধ করে দিবেন।  

Settings >> App>> Running App>> যেটা স্টপ করবেন সেটায় ক্লিক করে স্টপ করে দিন।

আপনার ব্যাটারি পুরানো হয়ে গেলে এমন সমস্যা হতে পারে। যদিও আমি জানিনা ব্যাটারি পুরানো নাকি। আপনি এন্টিভাইরাস দিয়ে ফোন ক্লিয়ার রাখুন কারণ ভাইরাস বা ম্যালওয়্যার এর কারণেও হতে পারে এটা। সময়মতো অ্যাপ গুলো আপডেট রাখুন। 

আপনি নকল চার্জার ব্যাবহার করবেন না।  নকল চার্জার ব্যাবহার করলে ১১ ঘন্টা পরেও এরকম হতে পারে। চার্জের সময় সকল কানেক্টিভিটি বন্ধ রাখবেন।

4 thoughts on “নিজের ফোনের ব্যাটারির খেয়াল রাখুন মাত্র একটা কৌশল ব্যাবহার করে।”

    • আশাকরি গুগল থেকে যে ভিজিটর আসবে তারা এই পোস্টেই সন্তুষ্ট থাকবে। কারণ অনেকেই বেশি কথা ভালোবাসে না। তাড়া সব সময় শর্টকাট খঁুজে বেড়ায়।

Leave a Comment

Advertisment ad adsense adlogger