যেভাবে যেকোনো ছবির টেক্সট কপি করে ব্যবহার করবেন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

টেক্সট কী এটা আশা করি আপনাদের বলা লাগবে না কারণ আপনি অবশ্যই খুব ভালো করে জানেন টেক্সট কী আপনি ট্রিকরেড এ এখন যে কনটেন্ট পড়ছেন এটাও কিন্তু টেক্সট আকারে, এই টেক্সট এর ক্ষমতা বা এর মতো জিনিস হয় না বললেই চলে।

বর্তমান খেয়াল করলে দেখা যায় অনলাইন এ কনটেন্ট রাইটার হিসাবে অনেকেই কাজ করে থাকে বিভিন্ন ওয়েবসাইট এ বা যেকোনো পেজ বা গ্রুপ এ, কনটেন্ট রাইটিং এর বেশ চাহিদা দেখা যায় আর এটা অনেক যুগ আগেই থেকেই সকলেই পছন্দ করে যার জন্য এটার চাহিদা বেশী বললেই হয়।

আপনারা হয়তো জানেন সবরকম কাজে কিন্তু টেক্সট এর গুরুত্ব অনেক বেশী হয়ে থাকে, সবরকম কাজেই টেক্সট ব্যবহার করা লাগে আমাদের প্রতিদিন এর চলার পথে। আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই প্রতিদিন স্কুল বা কলেজ এ অবশ্যই লেখালেখি করতে হয় অথবা মনে করুন আপনি একজন চাকুরীজীবি, আপনাকেও কিন্তু আপনার অফিস এর সকল কার্যক্রম লিখতে হয় হতে পারে সেটা কম্পিউটার বা হাতের লেখায়। তাহলে খেয়াল করলেন তো টেক্সট আমাদের প্রতিদিনের কতো কাজে ব্যবহার করা হয়ে থাকে।



আপনি হয়তো একজন সফটওয়্যার ডেভেলপার হতে চান অতএব আপনি এখন এই বিষয় প্রোগ্রামিং গুলো শিখছেন, মনে করুন আপনি একটি অপারেটর সোর্সকোড এর ছবি পেলেন যেটা অতি গুরুত্বপূর্ণ একটা সিস্টেম – কে রান করবে। আপনি চাচ্ছেন ওই কোড আপনার সফটওয়্যার এ করতে তখন ওই ছবির থেকে একটা একটা করে আপনাকে টেক্সট গুলো লিখে কাজ করতে হবে কিন্তু আপনি চাইলে ওই ছবিটা স্ক্যান করে ওই ছবির টেক্সট সহজেই কপি করে নিতে পারবেন, আবার অনেক সময় দেখা যাই বেশ কিছু ছবি আমরা বিভিন্ন অনলাইন প্লাটফর্ম থেকে ডাউনলোড করে রাখী কারণ ওই ছবির ভেতরের টেক্সট গুলো বেশ মজার বা আপনার প্রিয় আপনি চাইলে ওই টেক্সট সহজেই কপি করতে পারবেন। এই সুবিধা উপভোগ করার জন্য আপনাকে একটা সফটওয়্যার এর সাহায্য নিতে হবে যা নিচে বিস্তারিত তথ্য দেওয়া হলো।

App Name: Image To Text
App Size: 6.9 MB
Download Link

দেখুন আমি সফটওয়্যারটি ডাউনলোড এবং ইন্সটল করে নিয়েছি, আশা করছি আপনারাও করেছেন।

আমার যেহেতু সফটওয়্যার ডাউনলোড এবং ইন্সটল হয়ে গেছে এখন আমি ওপেন করছি সফটওয়্যারটা।

সফটওয়্যারটি ওপেন করার পর নিচের স্ক্রিনশট এর মতো ক্যামেরা আইকন পাবেন এটাই ক্লিক করুন।

এখন নিচের স্ক্রিনশট এর মতো দুইটা অপশন পাবেন।

  • Gallery
  • Camera

আপনার ছবিটা যদি গ্যালারি – তে থাকে তাহলে অবশ্যই গ্যালারি সিলেক্ট করে আপনার ছবিটা সিলেক্টেড করবেন।

আপনি যদি গ্যালারি থেকে সিলেক্ট না করে ছবি তুলে করতে চান তাহলে অবশ্যই ক্যামেরা সিলেক্টেড করবেন।

আমি চাচ্ছি গ্যালারি থেকে সিলেক্ট করবো তাই আমি গ্যালারি – তে ক্লিক করছি, এবং চিহ্নিত ছবিটা সিলেক্টেড করলাম।

দেখুন ছবিটা এসে গেছে, এবং এই ছবির টেক্সট এ লেখা আছে, Facebook Blackmail Report আশা করছি সকলেই দেখতে পাচ্ছেন এখন আমি রাইট চিহ্নিত জায়গায় ক্লিক করবো।

গ্রেট, আমাদের ছবি থেকে টেক্সট এখন কপি হয়ে গেছে দেখুন।

এখন এই চিহ্নিত জায়গায় ক্লিক করে টেক্সট গুলো কপি করে নিতে পারবেন।

দেখুন কপি করা হয়ে গেছে।

আপনারা অতি সহজেই এইভাবেই যেকোনো ছবির থেকে টেক্সট গুলো – কে কপি করে ব্যবহার করতে পারবেন, আর যারা এখনো বুঝতে অসুবিধাবোধ করছেন তাদের জন্য ভিডিও টিউটোরিয়াল করা হয়েছে দেখুন।

আশা করছি আজকের টিউটোরিয়ালটি আপনাদের বেশ উপকার এ আসবে।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

Leave a Reply